Breaking News
Home / জাতীয় / পুলিশের বাঁধায় পন্ড হলো শিক্ষক-কর্মচারী অবস্থান কর্মসূচি

পুলিশের বাঁধায় পন্ড হলো শিক্ষক-কর্মচারী অবস্থান কর্মসূচি

রাজপথে অবস্থানরত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের কর্মসূচিতে পুলিশের বাঁধা দেয়ায় পন্ড হয়েছে ‘অবস্থান কর্মসূচি’।

প্রস্তাবিত বাজেটে শিক্ষা প্রতিষ্ঠানের নতুন এমপিও প্রস্তাবনা না থাকায় রাজপথে অবস্থান নিয়েছিল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।

রবিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালনে তারা সমবেত হয়েছিলেন। কিন্তু পুলিশি বাধায় তারা কর্মসূচি শুরু করতে পারেননি।

এ সময় নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ও সাধারণ সম্পাদক বিনয় ভূষণ রায়কে পুলিশ আটক করে নিয়ে গেছে বলে আন্দোলনকারীরা অভিযোগ করেছেন। এ অবস্থায় তারা এখন প্রেস ক্লাবের রাস্তার উত্তর দিকে বিক্ষিপ্তভাবে অবস্থান নিয়েছেন।

উল্লেখ্য, এমপিওভুক্তির দাবিতে নন এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা গত বছরের ২৬ ডিসেম্বর থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে লাগাতার কর্মসূচি শুরু করেন। নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ডাকে টানা ওই অবস্থান ও অনশনের একপর্যায়ে গত ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তার তৎকালীন একান্ত সচিব সাজ্জাদুল হাসান সেখানে গিয়ে আশ্বাস দিলে তারা ঘরে ফিরে যান। কিন্তু গত বৃহস্পতিবার ২০১৮-২০১৯ অর্থ বছরের যে বাজেট প্রস্তাব করা হয় সেখানে নতুন এমপিওভুক্তির বিষয়ে সুস্পষ্টভাবে কিছু বলা হয়নি বলে আজ এই কর্মসূচি ঘোষণা করা হয়।

সর্বশেষ আপডেটঃ ৬:১১ অপরাহ্ণ | জুন ১০, ২০১৮

Check Also

র‌্যাব-১৪ এর ব্যাটালিয়ন কর্তৃক উগ্রবাদী বই ও লিফলেটসহ পাঁচজন নিষিদ্ধ ঘোষিত জেএমবি (জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ) এর সক্রিয় সদস্য আটক

প্রেসরিলিজ ঃ বাংলাদেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির ক্রান্তিলগ্নে “বাংলাদেশ আমার অহংকার” এই শ্লোগান নিয়ে জন্ম হয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *