Breaking News
Home / অর্থনীতি / মুজিববর্ষ উপলক্ষে জেলা আওয়ামী যুবলীগের যুগ্ন আহবায়ক এইচ.এম ফারুকের বৃক্ষ রোপন

মুজিববর্ষ উপলক্ষে জেলা আওয়ামী যুবলীগের যুগ্ন আহবায়ক এইচ.এম ফারুকের বৃক্ষ রোপন

স্টাফ রিপোর্টারঃ “মুজিববর্ষের আহবান লাগাই গাছ বাড়াই বন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আওতায় বন অধিদপ্তর কর্তৃক দেশব্যাপী ১ কোটি গাছের চারা বিতরণ ও রোপনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

১৬জুলাই সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উক্ত এক কোটি চারা রোপনের অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি বনজ, একটি ফলদ ও একটি ঔষধী চারা রোপন কার্যক্রম উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী কর্তৃক রোপনের পরপরই সারা দেশে এই বৃক্ষ রোপন কর্মসূচী পালন করা হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে আজ রবিবার বিকালে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের গুরুত্বপূর্ন জায়গায় ময়মনসিংহ জেলা আওয়ামী যুবলীগের যুগ্ন আহবায়ক এইচ.এম ফারুক বৃক্ষ রোপন কর্মসূচী পালন করেন।

এ সময়ে তিনি বলেন, দেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সকলকেই বৃক্ষ রোপন করার জন্য আহবান করেছেন। প্রতি ইঞ্জি মাটি যেন চাষাবাদের আওতায় আসে। কোন অলস মাটি যেন পড়ে না থাকে সেই দিকে খেয়াল রাখার আহবান জানান। তিনি আরো বলেন, গাছ শুধু আমাদের অক্সিজেনই দেয় না গাছ আমাদের জীবন ধারণ করার জন্য খুবই ভুমিকা রাখে।

গাছ না থাকলে মানুষ জীবন ধারন করতে পারবে না।তাই আমাদের উচিত প্রতিটি ঘরের আঙ্গিনায় বিভিন্ন প্রকার গাছ লাগাতে হবে। অর্থনৈতিকভাবে ও গাছ আমাদের কাজে লাগে। আপনাদের বিভিন্ন সময়ে অর্থনৈতিক যোগান দেয় এই গাছ। এ সময়ে ইউনিয়ন আওয়ামী যুবলীগের বিভিন্ন অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দের হাতে গাছের চারা উপহার হিসাবে প্রদান করেন।

সর্বশেষ আপডেটঃ ২:৪১ অপরাহ্ণ | জুলাই ২৬, ২০২০

Check Also

ময়মনসিংহে ডিবি’র অভিযানে ইয়াবা ও হেরোইনসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার।

স্টাফ রিপোর্টার ঃ ময়মনসিংহ জেলা গোয়েন্দা অফিসার- ইনচার্জ পুলিশ মোঃ শাহ কামাল আকন্দ পি.পি.এম (বার) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *