Breaking News
Home / ক্রাইম / নান্দাইলে চর বেতাগৈইর ইউনিয়ন সচিবের বিরুদ্ধে ভিজিএফ চাউল আত্মসাতের অভিযোগ

নান্দাইলে চর বেতাগৈইর ইউনিয়ন সচিবের বিরুদ্ধে ভিজিএফ চাউল আত্মসাতের অভিযোগ

স্টাফ রিপোর্টার ঃ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার দেশের অসহায় মানুষের জন্য ঈদ উপহার হিসাবে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে খাদ্যশস্য উপহার হিসাবে বিতরণ করেছেন। ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা শাখার মাধ্যমে বিভিন্ন উপজেলায় ভিজিএফ চাউল বিতরণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় ২১ জুলাই নান্দাইল উপজেলার ১৩নং চর বেতাগৈইর ইউনিয়ন

পরিষদের জন্য ৪৩৮৭টি কার্ডের বিপরীতে ৪৩.৮৭০ মেট্রিক টন চাউল চেয়ারম্যানের কাছে উপ-বরাদ্দ দেওয়া হয়। স্থানীয় ও মামলা সুত্রে জানা যায়, ১৩নং চর বেতাগৈইর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ফরিদ উদ্দিন ২২ জুলাই নান্দাইল

খাদ্যগুদাম হতে ৪৩.৮৭০ মেট্রিক টন চাউল উত্তোলন করেন । গত ২৩ জুলাই থেকে ২৬ জুলাই পর্যন্ত সহকারী উপজেলা শিক্ষা অফিসার (ট্যাগ অফিসার) সাইফুল মালেক ও মেম্বারগণ উপস্থিত থেকে ৩৬৭৭জন উপকারভোগীদের মাঝে প্রত্যেককে ১০ কেজি করে চাউল উপস্থিতিতে বিতরণ করা হয়। অবশিষ্ট ৭১০জন উপকারভোগীদের চাউল ১৩নং ইউনিয়ন পরিষদের গোডাউনে ৭.১০০ মেট্রিক টন চাউল সকলের উপস্থিতিতে গোডাউনে রেখে তালাবন্ধ করা হয়।

পরবর্তীতে সঠিক তালিকা করে উপকার ভোগীদের মাঝে চাউল বিতরণ করা হবে। কিন্তু গত ২৮জুলাই ভোর ৬ ঘটিকার সময় চাউল গোডাউন থেকে সরিয়ে ফেলেন। ইউনিয়ন পরিষদের সচিব মাহববুল আলমসহ অজ্ঞাত ৪/৫জনকে সাথে নিয়ে ইউনিয়ন পরিষদের গোডাউন থেকে ৪.০৪০ মেট্রিক টন চাউল আত্মসাত করে বিক্রী করে দেন।

উল্লেখ্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ট্যাগ অফিসারকে না জানিয়ে সচিব মাহববুল আলম নিজে খাদ্যগুদাম থেকে ভিজিডি‘র জুলাই ২০২০ চাউল উত্তোলন করে অনিয়ম করেন। নান্দাইল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আলীম বাদী হয়ে এ ব্যাপারে নান্দাইল মডেল থানায় এজাহার দায়ের করেন যা জিডি আকারে গ্রহন করেন যাহার নং ৮৮১ তারিখ ১৬/০৮/২০২০ইং।
১৩নং চর বেতাগৈইর ইউনিয়ন পরিষদের সচিব মোঃ মাহববুল আলম জানান, আমার বিরুদ্ধে চাউল আত্মসাত করেছি বলে অভিযোগ দায়ের করেছে । ময়মনসিংহের ডিসি সাহেব তদন্ত করে ব্যবস্থা নিবেন। চাউলতো আর একা চুরি করা যায় না।


ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদ উদ্দিন জানান,এই বিষয়ে নান্দাইল উপজেলা নিবার্হী অফিসারের বরাবরে অভিযোগ করা হয়েছে। তদন্ত করে প্রমানিত হয়েছে সচিব ভিজিএফ এর চাউল আত্মসাত করেছেন। ময়মনসিংহ জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন পাঠানো হয়েছে।শুধু তাই নয় সচিব সাহেব ট্যাগ অফিসার ও আমাকে না জানিয়ে গোডাউন থেকে জুলাই মাসের ভিজিডি“র অর্ধেক চাউল নিজে উত্তোলন করে অনিয়ম করেছেন।


১৩ নং চর বেতাগৈইর ইউনিয়ন পরিষদের সচিব মাহবুবল আলম অ-দৃশ্য শক্তির বলে চেয়ারম্যানের প্রতিপক্ষ হিসাবে কাজ করেন,চেয়ারম্যানের সুনাম নষ্ট ও পরিষদের সুনাম নষ্ট করার জন্য লিপ্ত। স্থানীয় এলাকাবাসীর দাবি হতদরিদ্রদের মাঝে ভিজিএফ চাউল বিতরণ না করে আত্মসাতকারী ও ভিজিডি‘র চাউল বিতরণে অনিয়মকারী পরিষদের সুনাম নষ্টকারী দোষী ব্যক্তি বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

সর্বশেষ আপডেটঃ ২:৪৩ অপরাহ্ণ | আগস্ট ১৯, ২০২০

Check Also

ময়মনসিংহে র‌্যাব-১৪ অভিযানে প্রতারক চক্রের ১০জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার ঃ চাকুরীর প্রলোভণে প্রতারণার মাধ্যমে অথ্র্ আত্বসাতের অভিযোগে ময়মনসিংহ র‌্যাব-১৪ অভিযান চালিয়ে প্রতারকচক্রের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *