Breaking News
Home / চিকিৎসা / ময়মনসিংহে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২০ উপলক্ষে সাংবাদিকগণের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

ময়মনসিংহে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২০ উপলক্ষে সাংবাদিকগণের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ঃ ময়মনসিংহ সিভিল সার্জন অফিসের আয়োজনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২০ উপলক্ষে সাংবাদিকগণের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ ৩০ সেপ্টেম্বর বুধবার দুপুর ২টায় ময়মনসিংহ সিভিল সার্জন অফিসের কনফারেন্স রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা সিভিল সার্জন এ,কে,এম মসিউল আলম,ডেপুটি সিভিল সার্জন ডাঃ পরীক্ষিত পাড়, ই,পি,আই অফিসার ডাঃ ইমদাদুল হক, ময়মনসিংহ প্রেসকাবের সাধারণ সম্পাদক অমিত রায়, প্রেসকাবের সাবেক সাধারণ সম্পাদক বাবুল হোসেন প্রমূখ।

এ সময় সিভিল সার্জন এ,কে,এম মসিউল আলম জানান, ময়মনসিংহে একটি সিটি কর্পোরেশন, উপজেলার সংখ্যা ১৩টি, পৌরসভার সংখ্যা দুইটি, ইউনিয়নের সংখ্যা একশত ছয়চল্লিশটি, ওয়ার্ডের সংথ্যা ৪শত একান্নটি, মোট টিকাদান কেন্দ্রের সংখ্যা রয়েছে ৩৬৯৪টি, মোট জনসংখ্যা ৫৫ লাখ ৫৫ হাজার ১২৭জন, স্বেচ্ছাসেবকের সংখ্যা রয়েছে ৭হাজার ৩শত আটআশি জন,প্রথম সারির সুপারভাইজারের সংথ্যা ৪শত একান্নজন, দ্বিতীয় সারির সুপারভাইজারের সংখ্যা একশত উনপঞ্চাশ জন রয়েছে।

৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত পক্ষকাল ব্যাপী চলবে। তিনি আরো বলেন,ভিটামিন ‘এ’ শুধুমাত্র অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে তাই নয়,ভিটামিন ‘এ’ শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা কমায় এবং শিশু মৃত্যু ঝুঁকি কমায়। বাংলাদেশে ভিটামিন ‘এ’এর অভাবজনিত সমস্যা প্রতিরোধে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধিনে জাতীয়

পুষ্টিসেবা,জনস¦াস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান বছরে দুইবার জাতীয় ভিটামিন‘এ’প্লাস ক্যাম্পেইন করে থাকে। ৬-১১ মাস বয়সী শিশুকে১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ান এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর জন্য বলেন। সকল সাংবাদিকদের উদ্দেশ্য তিনি বলেন,দেশের স্বার্থে শিশুদের প্রতি বিশেষ নজর দিয়ে নিজ নিজ এলাকায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২০ সফল করার জন্য উদাত্ত আহবান জানান তিনি।

সর্বশেষ আপডেটঃ ১০:৪১ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ৩০, ২০২০

Check Also

কৌশিক দাস শান্তর উদ্যোগে শেখ হাসিনা‘র ৭৪তম জন্ম বাষির্কী উদযাপন

স্টাফ রিপোর্টারঃ হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য উত্তরসূরী সফল রাষ্ট্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *