Breaking News
Home / খেলাধুলা / বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস ২০২০- এর জাতীয় ভারোত্তোলনে সমাপনী দিনে জাতীয় রের্কড গড়েছেন ৫ জন

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস ২০২০- এর জাতীয় ভারোত্তোলনে সমাপনী দিনে জাতীয় রের্কড গড়েছেন ৫ জন

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহ জিমনিসিয়ামে শুরু হওয়া বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস ২০২০- এর ভারোত্তোলন প্রতিযোগিতায় সমাপনী দিনে আজ ৫ জন জাতীয় রেকর্ড গড়ার গৌরব অর্জন করেছেন্ বলে বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনে এ তথ্য জানিয়েছেন।


প্রতিযোগিতায় মেয়েদের দুটি ইভেন্টের মধ্যে একটিতে (৮৭ কেজি শ্রেণিতে) বাংলাদেশ সেনা বাহিনীর তানিয়া খাতুন ক্লিন এ্যান্ড জার্কে ৭৬ কেজি এবং ৬২ কেজি ভারোত্তোলন করে প্রথম স্থান অধিকার করে জাতীয় রেকর্ড গড়েছেন। বাংলাদেশ জেল পুলিশের সাকেরা খাতুন দ্বিতীয় এবং বালাদেশ আনসার বাহিনীর মিঞ্জু সরকার তৃতীয় স্থান অধিকার করেছেন।


মেয়েদের অপরটিতে(দ্বিতীয় ইভেন্টে-৮৭+ কেজি) বাংলাদেশ সেনা বাহিনীর নাজনীন আক্তার মুন্নি ৫৭কেজির এবং ক্লিন এ্যান্ড জার্কে ৭২ ভারোত্তোলন করে প্রথম স্থান অধিকার করে জাতীয় রেকর্ড গড়ার গৌরব অর্জন করেছে। বাংলাদেশ আনসার বাহিনীর সোইয়বা রহমান রাফা ৫৭ এবং কিলন এ্যান্ড জার্কে৭১ কেজির ওজন তুলে দ্বিতীয় স্থান অধিকার করে জাতীয় রেকর্ড গড়ে। বালাদেশ জেল পুলিশের মার্জিয়া আক্তার তৃতীয় স্থান অধিকার করেছে ।


এদিকে পুরুষ(১০৯ কেজি শ্রেনিতে) প্রথম ইভেন্টে বাংলাদেশ সেনা বাহিনীর মো. আব্দুল্লাহ আল মুমিন ১১৪ এবং ক্লিন এ্যান্ড জার্কে ১৫১ কেজি ওজন তুলে প্রথম স্থান অধিকার করে জাতীয় রেকর্ড গড়েন। বাংলাদেশ আনসার বাহিনীর এমরান হোসেন দ্বিতীয় স্থান অধিকার করেন এবং বিজিবির মুজাহিদ ফকির তৃতীয় স্থান অধিকার করেছেন ।

অপরদিকে পুরুষ ( ১০৯+ কেজি শ্রেণিতে) দ্বিতীয় ইভেন্টে বাংলাদেশ সেনা বাহিনীর মো. ফরহাদ আলী প্রথম হয়েছেন এবং ১২১ কেজি এবং ক্লিন এ্যান্ড জার্কে ১৪৭ কেজির ভারোত্তোলন করে জাতীয় রেকর্ড গড়ার গৌরব অর্জন করেছে। বাংলাদেশ আনসার বাহিনীর মো. তায়েফুর হোসেন দ্বিতীয় এবং আনসার বাহিনীর সুদিপ্ত দাস তৃতীয় হয়েছেন।


খেলা শেষে বিকেলে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এসময় বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক


এবং ফেডারেশনের সাধারণ সম্পাদক লে. কর্নেল মো. নজরুল ইসলাম , জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামীলেিগর সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুলসহ সেনা ও আনসার বাহিনীর এবং ক্রীড়া সংস্থার কর্মকর্ততারা উপস্থিত ছিল।

সর্বশেষ আপডেটঃ ১:৪৬ অপরাহ্ণ | এপ্রিল ০৯, ২০২১

Check Also

ময়মনসিংহে জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ মাহফিল ও পুষ্পঅর্পন

স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ ৪র্থ শ্রেনী সরকারী কর্মচারী সমিতি ও বাংলাদেশ সরকারী কর্মচারী সমম্বয় পরিষদ বিভাগীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *