Breaking News
Home / জাতীয় / ময়মনসিংহে জেলা পুলিশের উদ্যোগে ৫টাকায় ইফতারী বিতরণ

ময়মনসিংহে জেলা পুলিশের উদ্যোগে ৫টাকায় ইফতারী বিতরণ

স্টাফ রিপোর্টারঃ করোনায় লকডাউন আর দ্রব্যমুল্যের উর্দ্বগতির পরিস্থিতিতে অসহায়, দুঃস্থ, ভাসমান, দিনমজুর, রিক্সা, ভ্যান চালক ও নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ যাতে কমমুল্যে মানসম্মত ইফতার খেতে পারে, সেই চিন্তা চেতনায় ময়মনসিংহ জেলা পুলিশ নিজস্ব (বেতনের টাকা) তহবিল থেকে রমজান মাসজুড়ে ইফতারি সরবরাহের উদ্যোগ নিয়েছেন।

নামমাত্র মূল্য ৫ টাকায় এই ইফতার সরবরাহ করা হচ্ছে।  এ সময় অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান মিয়া বলেন, অসহায়, অল্প ও নিম্ন আয়ের মানুষ এর জন্য তাদের ঘাম জড়ানো টাকায় বাজারের চেয়ে অধিকমূল্য দিয়েও লকডাউনের কারণে মানসম্মত খাবার উপযোগী ইফতার পাচ্ছে না। পুলিশ সুপার আহমার উজ্জামানের এ ধরণের বাস্তব অভিজ্ঞতায় জেলা পুলিশ ৫ টাকায় ইফতারি সরবরাহের উদ্যোগ নিয়েছে।  পুলিশ সুপারের উদ্ধৃতি দিয়ে তিনি আরো বলেন, ইফতার ফ্রি নিতে কারো মনে দ্বিধা সংকোচ দেখা দিতে পারে, এমন আশংকায় প্রতিকী মূল্য নেয়া হচ্ছে। প্রতিদিন দুই শতাধিক মানুষের মাঝে ইফতার সরবরাহ করা হচ্ছে।

ইফতারিতে মুড়ি, ছোলা, পিয়াজু, বেগুনি, শষা, খেজুর, আঙ্গুর, কলা ও জিলাপী সরবরাহ করা হয়। ৬২ টাকার প্যাকেট মুল্যের ৫৭ টাকা ভর্তুকি দিয়ে অল্প আয়ের মানুষদের জন্য ৫ টাকায় ইফতারি বাজারের আয়োজন করেছে ময়মনসিংহ জেলা পুলিশ।  

তারই ধারাবাহিকতায় ২০ এপ্রিল মঙ্গলবার বিকালে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে  ইফতার বিতরন করেন। এ সময়ে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা শিল্পী, ডিবির ওসি শাহ কামাল আকন্দের তত্বাবধানে ৫ টাকায় ইফতারি সরবরাহ অনুষ্ঠানে ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) সৈয়দ মাহবুবুর রহমান, ডিবির পুলিশ পরিদর্শক (তদন্ত) ফারুক আহাম্মদ, ডিবির সেকেন্ড অফিসার আনোয়ার হোসেনসহ পুলিশ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ আপডেটঃ ৪:৪২ অপরাহ্ণ | এপ্রিল ২০, ২০২১

Check Also

ময়মনসিংহে মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষন সমাপ্ত

স্টাফ রিপোর্টার ঃ ময়মনসিংহ জেলা সাংবাদিকদের জন্য মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষন সমাপ্ত হয়েছে। আজ প্রেস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *