Breaking News
Home / ক্রাইম / ময়মনসিংহে মিথ্যা বানোয়াট মামলা দিয়ে স্বার্থ হাসিলের পায়তারা

ময়মনসিংহে মিথ্যা বানোয়াট মামলা দিয়ে স্বার্থ হাসিলের পায়তারা

স্টাফ রিপোর্টার  ঃ ময়মনসিংহ নগরীর আর.কে মিশন রোড এলাকায় সমাজকল্যাণ অধিদপ্তরের ১২ কোটি টাকা ব্যায়ে নির্মাণাধীন ভবনে সন্ত্রাসী হামলা-ভাংচুরের মিথ্যা বানোয়াট মামলা দিয়ে স্বার্থ হাসিলের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার (২৭ আগষ্ট) রাতে ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে ইব্রাহীম খান নামের এক ব্যক্তি বাদী হয়ে এ মামলা দায়ের করেন। এ ঘটনায় নির্মান কাজ বন্ধ রেখে নিজেদের স্বার্থ হাসিল করার মিথ্যা মামলা দেওয়া হয়েছে বলে অভিযোগ স্থানীয়দের। মামলার আসামিরা হলেন- পারভেজ ওরফে সুন্দর(৩৮), কালা পারভেজ(৩৫), শান্ত (৩৬) ও রিফাত(৩৪) এবং অজ্ঞাত ৫/৬জন। অভিযোগ উঠেছে, হামলা ও ভাংচুর চালিয়ে সন্ত্রাসীরা প্রকল্পের কয়েক লক্ষাধিক টাকা মূল্যের মালামাল লুট করে নিয়ে গেছে ।

পরে বিষয়টি লিখিত ভাবে তত্তাবধায়ক প্রকৌশলীকে জানালে কর্তৃপক্ষ ঠিকাদারী প্রতিষ্ঠানকে মামলা করার নির্দেশ দেয় বলে মিডিয়াতে প্রকাশিত হয়। সরেজমিনে খোঁজখবর নিয়ে জানা গেছে, গণপূর্ত অধিদপ্তর কর্তৃক ১২ কোটি টাকা ব্যয়ে সমাজকল্যাণ অধিদপ্তরের ময়মনসিংহ জেলা অফিসের নির্মাণ কাজ চলছে। বিগত ২০১৯ সালের এপ্রিল মাসে স্টারলাইট এম. রহমান জেবি নামক ঠিকাদারি প্রতিষ্ঠানটি কাজটির কার্যদাস পায়। করোনার কারণে কাজটি মাঝপথে স্থগিত হয়ে গেলে চলতি বছরের গত জুন মাসে পুনরায় কাজ শুরু হয়। স্থানীয়রা অভিযোগ করে বলেন, সমাজ কল্যাণ মাঠটি ছিল আমাদের খেলাধুলার একমাত্র মাঠ। ময়মনসিংহ বিভাগ হওয়ায় বিভাগের বহু প্রতিষ্ঠান দরকার তাই এখানে বহুতলা ভবন নিমার্ন করা হচ্ছে। কিন্তু নির্মিত প্রতিষ্ঠানটিতে নি¤œ মানের কাজ ও বিভিন্ন অনিয়মের কথা বার বার বলা হলেও কর্তৃপক্ষকে মেনেজ করে আবার কাজ শুরু করে। আগে ভবনের বাহিরের অংশ রডের পরিবর্তে বাঁশ দেওয়া হয় কিন্তু তা ভেঙ্গে যায় এবং শ্রমিকের উপর পড়ে শ্রমিক গুরুতর আহত হয়। বিষয়টি স্থানীয় কাউন্সিলকে অবহিত করা হয়েছে। সেই বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য ঠিকাদার স্থানীয়দের বিরুদ্ধে ্এ মিথ্যা মামলা দায়ের করেন। মামলা সুত্র জানা যায়, মিরর পালিস টাইলস বাইরাইয়া ভাংচুর করে যার মুল্য প্রায় ৪০ হাজার টাকা এবং টাইলস কাটার মেশিন চুরি করে নিয়ে যায় যার মুল্য ৫২ হাজার টাকা। বাদী ঠিকাদারি প্রতিষ্ঠানের দ্বায়িত্বপ্রাপ্ত ইব্রাহিম খান বলেন, এ বিষয়ে আব্দুল মোমেন খান জানেন। তিনি বিষয়টি দেখবাল করছেন। আরেক ঠিকাদার আব্দুল মোমেন খান জানান ঘটনা সত্য বলেইতো মামলা করা হয়েছে।পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেছেন।আমরাতো ইচ্ছা করলে আরো বেশি মালামাল ক্ষয়ক্ষতির পরিমান উল্লেখ করে এজাহারে উল্লেখ করা হত। স্থানীয় দোকানদার নজরুল ইসলাম ও পাপ্পু, আকবর আলী,মাসুদুর রহমান,মোকশেদ আলীসহ অনেকেই জানান চুরি ও ভাংচুরের কোন ঘটনা ঘটেছে কি না তা আমরা শুনি নাই।এলাকার ভাল ছেলেদের উপর একটা মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

বিষয়টি সুষ্ঠ তদন্ত করে প্রকৃত অপরাধীদের বিচারের আওতায় আনা দরকার বলে আমরা মনে করি। ময়মনসিংহ গণপূর্ত সার্কেল এর তত্তাবধায়ক প্রকৌশলী এ.কেএম কামরুজ্জামান জানান, ঠিকাদার এবং স্থানীয় কাউন্সিলর এর মধ্যে আগে থেকেই বিরোধ চলে আসছিল। সেই সুত্র ধরেই এ ঘটনা ঘটেছে। সমাজ কল্যান অফিসের কাজ বন্ধ রয়েছে। উভয় পক্ষকে নিয়ে বিষয়টি মীমাংসা করার জন্য জানানো হয়। বিষয়টি নিস্পত্তি না হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। গণপূর্ত এর সহকারী প্রকৌশলী হারুন অর রশিদ জানান বিষয়টি ঠিকাদার প্রতিষ্ঠানের।কি পরিমান ক্ষতি হয়েছে তারা বলতে পারবে। মেশিন চুরির বিষয়ে তিনি জানেন না। ভবনের বাহিরের অংশ রডের পরিবর্তে বাঁশ দেওয়া হয় কিন্তু তা ভেঙ্গে যায় এবং শ্রমিকের উপর পড়ে শ্রমিক গুরুতর আহত হয় এ বিষয়ে জাননে চাইলে তিনি বলেন, আমরাই ভেঙ্গে ফেলে পূনরায় নিমার্ণ করেছি।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আনিসুর রহমান আনিস জানান,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের ভাবমুর্তি নষ্ট করার জন্য একটি চক্র কাজ করছে। দেশের উন্নয়নের ধারাকে বাধাগ্রস্থ করা হচ্ছে। এলাকাবাসী ইতিপূর্বে নিন্ম মানের কাজ হচ্ছে আমাকে অবহিত করেছে পরে আমি কর্তৃপক্ষেকে বিষয়টি জানিয়েছি কিন্তু বিষয়টি আমলে নেয়নি। সঠিক তদন্ত করে দোষী ব্যক্তিদের আইনের আওতায় আনার জন্য জোর দাবী জানাচ্ছি। মামলার তদন্ত কর্মকর্তা সাব ইন্সপেক্টর রাশেদুল ইসলাম জানান, এ বিষয়ে ইব্রাহীম খান বাদী হয়ে কোতোয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। যার নম্বর ১২০/২১ । আসামীরা জামিনে রয়েছে। ফ্লোরের বড় ৩/৪টি টাইলস ভাঙ্গা অবস্থায় পাওয়া যায়। মেশিনের বিষয়টি তদন্ত চলছে। উভয় পক্ষ বিষয়টি নিস্পত্তি হওয়ার চেষ্টা করছে। (দৈনিক লাখোকন্ঠে প্রতিকায় প্রকাশিত)

সর্বশেষ আপডেটঃ ১:২২ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৩, ২০২১

Check Also

ময়মনসিংহে মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষন সমাপ্ত

স্টাফ রিপোর্টার ঃ ময়মনসিংহ জেলা সাংবাদিকদের জন্য মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষন সমাপ্ত হয়েছে। আজ প্রেস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *